INLEPT

INLEPT
(Institute of Learning and Promoting Tolerance)

ধর্ষণ- সাদিক হাসান শুভ

ছবিঃ জী নিউজ

চারদিকে এতসব কী তাণ্ডব ঘটছে? 
ছুরি বুড়ি সকলেই ধর্ষিত হচ্ছে।
পাট ক্ষেতধান ক্ষেতএলাকার মাঠ
ঘরবাসলঞ্চট্রাক, পুকুর ঘাট
ধর্ষণ ধর্ষণ আর কতো ধর্ষণ!!!!!!!!

আজ আমি বোন তোর মা হব কাল
কোন মুখে আমায় তুই ডাকিস মাল?  


রোজার বেলায় তোর সংযম বেজায়
নারী দেখলেই তোর সংযম কই যায়?
মুখোসটা খোলে দেখ তুই কত হিংস্র
আইন আজ বাধা নই বাধা শুধু বস্ত্র
পিপড়া কামড়েছে তোর গায়ে গন্ধ
শকুনে চোখ নিছে তুই আজ অন্ধ
পোষাক যদি তবে এত দায়ী রবে?
হিজাবধারী কেন ধর্ষিত হবে?

আজ আমি বোন তোর মা হব কাল
কোন মুখে আমায় তুই ডাকিস মাল?  
মা যে তোকে আজ বাবা বলে ডাকবে?
ধর্ষিত হলে বল তোর কেমন লাগবে?



স্কুলে পরিমল, মাদ্রাসায় সিরাজ
ধর্ষক আজ সবখানে বিরাজ
ধর্ষক পার্টিতে, ধর্ষক চাকরিতে
ধর্ষক বাসে, ধর্ষক বিমানে
সমাজের চোখে নাই লজ্জার পর্দা
বোনের কাছে তুই শ্রদ্ধেয় বদ্দা
বাপ দেয় সাহস আর মায় দেয় ভরসা
গ্যাংয়ের কাছে তুই বীর পুরুষ সহসা

আজ আমি বোন তোর মা হব কাল
আমায় তবে কেন ডাকিস মাল?
বোন যে তোকে আজ ভাই বলে ডাকবে?
ধর্ষিত হলে বল তোর কেমন লাগবে?


বাংলাদেশে প্রতিদিন ৪০ জন নারী কিংবা কন্যাশিশু ধর্ষণের শিকার হচ্ছে। বলাৎকারের শিকার হচ্ছে ছেলেশিশুরা

এ ভয়াবহ অবস্থা থেকে আমাদের সুরক্ষার উপায় কী?
কে দিবে সুরক্ষা? পরিবার? সমাজ? রাষ্ট্র? নাকি নিজের নিরাপত্তা নিজেই দিতে হবে?

ধর্ষক এ দেশে পায় বড় মমতা
যদি থাকে বাপ বা নিজের ক্ষমতা।
টাকা দিয়ে মিটমাট, কখনো বেত্রাঘাত
জালিমের ক্ষমতা চূড়ান্ত সত্য
বিচার এ দেশে আছে নাম মাত্র

এই দেশে আমাদের বাঁচাবে কে ভাই?
ধর্ষণ কি তবে কপালে খোঁদাই?
আমার আর্তনাদ কেউ আজ শোনেনা
আমার পক্ষে আজ কেউ কথা বলেনা
নিরাপদ হতে আজ মুখটা খুলছি
আমাকে বাঁচাতে শোন তোকে বলছি
আমার চোখে তুই তাকিয়ে দেখনা
এক চোখে বোন তোর এক চোখে মা
কেন ভাই ধর্ষক নিজে ভাবে না
আমার দ্বারা আর ধর্ষণ হবে না!!!!


ধর্ষক এ কথা নিজে নিজে ভাবতো
যদি তার প্রকৃত শিক্ষা থাকতো
নারীকে মানুষ নয় বানিয়েছে পণ্য
পয়সার বিনিময়ে পুরুষ আজ ধন্য
অশ্লীল সংগীত সিনেমা গল্প
নাটক পর্ণো আর বিজ্ঞাপন কল্প
সবই আজ নারীকে বানিয়েছে মাল
এদিয়ে অনেকের ব্যবসা লাল!

থামেন থামেন ভাই এবার শুনেন দিয়া মন
কীরুপে বাঁচিব তা করেন বর্ণন। 

বাঁচতে হলে দুইটা কাজ করতে হবে ভাই
আত্মনিয়ন্ত্রণের কোন বিকল্প নাই।
নিজেকেই নিজে যদি কর নিয়ন্ত্রণ
সমাজে আর কে করবে ধর্ষণ? 

যদি কেউ নিয়ন্ত্রণ ফেলে হারিয়ে?

শাস্তি! কঠোর শাস্তিই দিবে শান্তি ফিরিয়ে
প্রকাশ্যে যদি নাও ধর্ষকের গর্দান
এ জাতি ভুলবে না তোমার অবদান। 

একশন একশন 
ডাইরেক্ট একশন 
ধর্ষকের গর্দানে
ডাইরেক্ট একশন 

No comments

Theme images by richcano. Powered by Blogger.